News & Events

Sports News

 

জালালাবাদ কলেজের ছাত্রী শাখার সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

juc
সিলেট শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান ও জালালাবাদ কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল বাকি চৌধুরী বলেছেন, তথ্য প্রযুক্তির মাধ্যমে বর্তমান বিশ্বের যে কোন প্রান্ত থেকে শিক্ষার্থীদের জ্ঞান অর্জন যেমন সম্ভব তেমনি ভার্চুয়াল জগতে আমাদের শিক্ষার্থীদের বিচরণেও নিজস্ব সংস্কৃতির প্রচার-প্রসার ঘটানোর মাধ্যমে জাতির পরিচয়ও তুলে ধরা সম্ভব। আর সেটা বর্তমান প্রজন্মের হাত ধরে আরো বেগবান হবে বলে আমি মনে করি। সাংস্কৃতিক প্রতিযোগিতা একটি জাতির সন্ত্রত্র বৈশিট তুলে ধরতে সহযোগিতা করে। প্রত্যক জাতিরই আলাদা সংস্কৃতিক রয়েছে।
তিনি বৃহস্পতিবার নগরীর জালালাবাদ কলেজের ছাত্রী শাখার বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরোও বলেন শিÿা ও সংস্কৃতি ই হচ্ছে জাতির আত্মপরিচয়ের প্রধান বাহন। তাই বাঙালি জাতির নিজস্ব সংস্কৃতির বিকাশ ও ধারক হিসেবে তরুণ শিÿার্থীদের বিশেষ করে ছাত্রীদের আরো সচেতন হওয়ার আহবান জানান।
আরো বক্তব্য রাখেন কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও কো-অর্ডিনেটর মুহাম্মদ আব্দুশ শাকুর। বিভাগীয় প্রধান প্রভাষক মো: ঈমান আলী, তাহিয়া সিদ্দিকা, তাহমিনা পারভিন প্রমূখ। এছাড়া উপস্থিত ছিলেন প্রভাষক আহমেদ ফারহানা খানম, সালমা, ফাহিমা সুলতানা, ফেরদৌস খানম, আয়েশা আক্তার, নাহিদা বেগম, আনজুমানারা আক্তার,শামীমা ইয়াসমীন, সৈয়দা ফাহমিনা রহমান প্রমূখ।
পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়া অনুষ্ঠান পরিচালনা করেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান আয়েশা বেগম।